Home / সদ্য সংবাদ / বিএনপি প্রার্থীর ঢাকা-১৮ আসনের উপনির্বাচন প্রত্যাখ্যান।।

বিএনপি প্রার্থীর ঢাকা-১৮ আসনের উপনির্বাচন প্রত্যাখ্যান।।

অনলাইন ডেস্ক :     ঢাকা১৮ আসনের উপনির্বাচন নানা অনিয়মের অভিযোগ এনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন প্রত্যাখ্যান করেছেন।একই সঙ্গে পূনঃনির্বাচনের দাবি জানান তিনি।

বিএনপি মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীরের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বৃহস্পতিবার বিকেলে এ দাবি জানান দলের ভাইস-চেয়ারম্যান আমানউল্লাহ আমান।

নির্বাচন চলাকালীন বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে রাজধানীর ১০টি স্থানে।একটি মহল বাসে আগুন দিচ্ছে নির্বাচন পরিস্থিতিকে অস্থিতিশীল করতে।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হয় দুটি আসনেই।

ঢাকা-১৮ আসন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন গত ৯ জুলাই মারা যাওয়ায় এবং মোহাম্মদ নাসিম ১৩ জুন মারা গেলে সিরাজগঞ্জ-১ আসন জাতীয় সংসদ শূন্য ঘোষণা করে।এ আসন দুটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হলো সাংবিধানিক বাধ্যবাধকতায়।  

ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৮ আসনটি।মোট ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন ভোটার।ছয় জন প্রতিদ্বন্দ্বিতা করছেন এ আসনে।

প্রতিদ্বন্দ্বিরা হলেন,আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান,বিএনপির এস এম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টি-জাপার মো. নাসির উদ্দিন সরকার,বাংলাদেশ কংগ্রেসের মো ওমর ফারুক,গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার।

*ছবি সংগ্রহকরা*

About admin

Check Also

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভগ্নীপতি মো. আমানত উল্যাহর ইন্তেকালে তথ্যমন্ত্রীর গভীর শোক ও দুঃখ প্রকাশ।।

অনলাইন ডেস্ক :     তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ গভীর শোক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *