Home / অর্থনীতি / বিমানের ওপর আরোপিত বিভিন্ন নিষেধাজ্ঞা আর থাকছে না।।

বিমানের ওপর আরোপিত বিভিন্ন নিষেধাজ্ঞা আর থাকছে না।।

অনলাইন ডেস্ক :     আর থাকছে না করোনা ভাইরাসের কারণে বিমানের ওপর আরোপিত বিভিন্ন নিষেধাজ্ঞা। প্লেনের সিটগুলোতে যাত্রী বসায় কোনো বিধিনিষেধ থাকছে না আগামীকাল রবিবার ১৩ সেপ্টেম্বর থেকে। যাত্রীরা বসতে পারবেন পাশাপাশি সিটগুলোতে।গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন,আগে এক সিটে যাত্রী বসলে খালি রাখা হতো পাশের সিট।আর সেই নিয়ম থাকছে না এখন থেকে।যাত্রী বসতে পারবে পাশাপাশি সিটগুলোতে।তবে প্রতিটি প্লেনের শেষ দুটি সারির সিটগুলো খালি রাখতে হবে আন্তর্জাতিক সিভিল এভিয়েশনের (আইকাও) নির্দেশনা অনুযায়ী।

বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য,চীন,হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল করোনা ভাইরাসের কারণে।এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয় ৭ এপ্রিল পর্যন্ত।পরবর্তীতে,সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে,১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয় এই নিষেধাজ্ঞা।প্রথমবারের মতো ঢাকা থেকে লন্ডন এবং কাতার রুটে ফ্লাইট চলাচল করার অনুমতি দেয়া হয় ১৬ জুন থেকে।অন্যান্য দেশের ফ্লাইটগুলো চালু করা হচ্ছে এরই ধারাবাহিকতায়।

প্রসঙ্গত,বাংলাদেশের সঙ্গে মধ্যপ্রাচ্যের দুই দেশ ওমান ও বাহরাইনের বিমান যোগাযোগ চালু হয়েছে গত ৭ সেপ্টেম্বর থেকে।তিন বিদেশি এয়ারলাইন্স ইতোমধ্যে এই দুই দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে।

*ফাইল ছবি*

About admin

Check Also

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতে রপ্তানি করা হয়েছে এক হাজার ৮৭৫ মেট্রিক টন ইলিশ মাছ।।

অনলাইন ডেস্ক :     ভারতে রপ্তানি করা হয়েছে বেনাপোল বন্দর দিয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এক হাজার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *