Home / সদ্য সংবাদ / বুয়েট শিক্ষার্থীদের চলমান আন্দোলন শিথিল ।।

বুয়েট শিক্ষার্থীদের চলমান আন্দোলন শিথিল ।।

অনলাইন ডেস্ক:  আগামী রবি ও সোমবার পর্যন্ত শিথিল করা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় শিক্ষার্থীদের চলমান আন্দোলন।যথাসময়ে অনুষ্ঠিত হবে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয় শনিবার দুপুর আড়াইটার দিকে।বুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৪ অক্টোবর নির্ধারিত তারিখে।

জানানো হয় আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে,আগামী রবি ও সোমবার শিথিল থাকবে ভর্তি পরীক্ষার জন্য।আন্দোলন চালিয়ে যাবেন তারা।তারা ভর্তিচ্ছুদের সহযোগিতা করবেন ভর্তি পরীক্ষা চলাকালীন।তাদের আস্থা থাকবে সেইসঙ্গে শিক্ষকদের প্রতিও।বুয়েট শিক্ষার্থীরা এই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।তারা বলেন,প্রধানমন্ত্রী আমাদের পাশে ছিলেন শুরু থেকেই।

আবরার ফাহাদ বুয়েটের আবাসিক হলে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরে নিহত হন ৬ অক্টোবর রাতে। পুলিশ তার লাশ উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে।বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন নিহত আবরার।শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন তিনি।আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি মামলা করেন এই ঘটনায় পরদিন ৭ অক্টোবর।এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে এই ঘটনায়।হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন এর মধ্যে কয়েকজন।

About admin

Check Also

মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাটে সব ধরনের যানবাহন ও যাত্রী পারাপার বন্ধ।।

অনলাইন ডেস্ক :    মুন্সিগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাট কর্তৃপক্ষ সরকার ঘোষিত বিধিনিষেধের আওতা বহির্ভুত সব ধরনের যানবাহন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *