Home / রাজনীতি / বুয়েটের ঘটনা বা ছাত্রলীগের সন্ত্রাস- তান্ডবের কোন ঘটনাই বিচ্ছিন্ন নয়- ববি হাজ্জাজ।।

বুয়েটের ঘটনা বা ছাত্রলীগের সন্ত্রাস- তান্ডবের কোন ঘটনাই বিচ্ছিন্ন নয়- ববি হাজ্জাজ।।

অনলাইন ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গতকাল উপাচার্য বিরোধী আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীদের উপর আক্রমনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন,জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান জননেতা ববি হাজ্জাজ।

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন,বুয়েটের ছাত্র শহীদ আবরার হত্যার পর সমগ্র তরুণ ও ছাত্র-জনতার কাছে পরিষ্কার হওয়া আবশ্যক ছিলো,ছাত্র রাজনীতিকে অবাঞ্চিত নয় বরং নব্য হানাদার বাহিনীর মত সংষ্কার না হওয়া পর্যন্ত প্রতিটি ক্যাম্পাসে ছাত্রলীগকে অবাঞ্চিত ঘোষণা করা।

তিনি বলেন,বুয়েটের ঘটনা বা ছাত্রলীগের সন্ত্রাস-তান্ডবের কোন ঘটনাই বিচ্ছিন্ন নয়। আমাদের তরুণ ও ছাত্র সমাজের জন্য অভিশাপ এই নব্য হানাদার বাহিনী। আর সরকারী দলের পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয় গুলোর কিছু “সম্মানিত উপাচার্য” মহোদয়গণ এদের নির্লজ্জ সরব সহযোগী। গতকাল যখন মূর্তিমান ত্রাসের মত ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের উপরে অস্ত্রসহ হামলা করলো তখন জাতিকে হতবাক করে এই ঘটনাকে স্বাগত জানালেন ডক্টরেট ডিগ্রীধারী দেশের প্রথম নারী ভিসি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য। আমরা তাঁর এই ঘোষণাকে ধিক্কার জানাই। এমনভাবেই হয়তো ১৯৭১ সলের ২৭ মার্চে পাক হানাদার বাহিনীর প্রশংসায় মেতে উঠেছিলো ইয়াহিয়া, টিক্কা খান গং।

ববি হাজ্জাজ আরো বলেন,এই চাটুকার উপাচার্যের কাছে ছাত্রলীগ ব্যতীত বাকি সকল ছাত্র-ছাত্রীরা যেমন “শিবির” অনুসারী ঠিক তেমনি নিশ্চয় ইয়াহিয়া টিক্কা গংয়ের কাছে বীর মুক্তিযোদ্ধারা ছিলো দেশদ্রোহী ।শিক্ষাঙ্গন থেকে এই নিকৃষ্ট চাটুকারদের সরানো এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এই নব্য হানাদার বাহিনীকে নিষিদ্ধ ঘোষণা করা আবশ্যক।

এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ প্রত্যাশা রেখে বলেন,দেশের প্রতিটি সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয় দলীয় লেজুড়বৃত্তি থেকে মুক্ত হয়ে নৈতিক মূল্যবোধ ভিত্তিক বুদ্ধিবৃত্তিক চর্চা ও বিজ্ঞানমুখী সমাজ বিনির্মাণের কেন্দ্র হয়ে উঠুক।

বি: দ্র: ফাইল ছবি

About admin

Check Also

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তরে ষড়যন্ত্র ও প্রতিহিংসা-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *