Home / শিক্ষা / বুয়েট-২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।।

বুয়েট-২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।।

অনলাইন ডেস্ক :    আগামী ৩ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা আবেদনের সময়সীমা।এই আবেদন প্রক্রিয়া শেষ হবে ওইদিন বিকেল তিনটায়।

বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন শনিবার (২৪ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সংক্রান্ত একটি নোটিশ দেওয়া হয়েছে ভর্তির ওয়েবসাইটে।

তথ্যমতে জানাযায়,গত ১৫ এপ্রিল সকাল ১০টায় বুয়েটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হয়।আর আজ শনিবার (২৪ এপ্রিল) শনিবার বিকেল ৩টায় শেষ হওয়ার কথা ছিল।তবে সারাদেশে লকডাউনের কারণে আজ আবার আবেদনপত্র জমার সময়সীমা বাড়ানো হয়েছে।আবেদনপত্র পূরণ ও জমা দেয়ার শেষ সময় ৩ মে বিকেল তিনটা পর্যন্ত।

বুয়েটের ভর্তি পরীক্ষা এবার নেবে দুই ধাপে।এর মধ্যে প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা (প্রাথমিক বাছাই) আগামী ৩১ মে ও ১ জুন নেওয়া হবে।১০ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা। স্নাতক ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ‘ক’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) আবেদন,প্রাক্‌-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ ১ হাজার এবং ‘খ’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ,নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) ১ হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে সম্পন্ন করতে হবে এই প্রক্রিয়া।ছবি-তথ্য সংগৃহীত

About admin

Check Also

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড এর ৪৪তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশ।।

অনলাইন ডেস্ক :    ফলাফল প্রকাশিত হয়েছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *