Home / খেলাধুলা / ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো ক্রোয়েশিয়া।।

ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো ক্রোয়েশিয়া।।

অনলাইন ডেস্ক :     ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে ক্রোয়েশিয়া সেমিফাইনাল নিশ্চিত করলো।ব্রাজিল ও ক্রোয়েশিয়া নির্ধারিত ৯০ মিনিটের খেলায় গোলশূন্য থেকে বিরতিতে যায়।অতিরিক্ত সময়ের ১০৬মিনিটে ডেডলক ভাঙ্গেন নেইমার।তবে ম্যাচের ১১৭ মিনিটে সমতায় ফিরে ক্রোয়েশিয়া।এরপর আরকোন গোল নাহলে ১-১গোল সমতায় শেষহয় অতিরিক্ত সময়ের খেলা।শেষপর্যন্ত টাইব্রেকারে গড়ায় ম্যাচটি।ক্রোয়েশিয়া টাইব্রেকারে ব্রাজিলকে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে পা রাখে।

ব্রাজিল অতিরিক্ত সময়ের শুরুতেই কর্নার পায়।তবে তারা তাকাজে লাগাতে পারেনি।দানিলো ম্যাচের ৯৫মিনিটে বাম দিকথেকে ক্রস করেন।তবে তাচলেযায় ক্রসবারের ওপরদিয়ে।ম্যাচের ৯৬মিনিটে গোছানো আক্রমণে যায় ব্রাজিল।তবে তা আটকেদেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা। ম্যাচের ৯৯ মিনিটে বাম দিকে থেকে ক্রস বাড়ান রদ্রিগো।তবে তা পোস্টের বাইর দিয়ে চলে যায়। 

ক্রোয়েশিয়া ম্যাচের ১০২মিনিটে কাউন্টার অ্যাটাকেযায়।সেখানথেকে শট করলেও তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। ম্যাচের ১০৫ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করেন দানিলো।তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর থেকে।অতিরিক্ত সময়ের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ক্রোয়েশিয়ার ডি বক্সের সামনে লুকাস পাকেতার সঙ্গে ওয়ান টু করে বল নিয়ে গোলরক্ষককে কাটিয়ে নেইমার বল জালে জড়ান।ব্রাজিল তারগোলে ম্যাচে প্রথমবারের মতো লিডপায়।নেইমারের দেওয়া গোলে এগিয়েথেকে অতিরিক্ত সময়ের প্রথমার্ধ ব্রাজিল শেষ করে।

ক্রোয়েশিয়া অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে শুরুতেই ফ্রি কিক পায়।তবে তা কাজে লাগাতে পারেনি তারা।ম্যাচের ১০৮মিনিটে বাম দিক থেকে ক্রস করেন ইভান পেরিসিচ।তবে তাতে মাথা ছোঁয়াতে পারেনি কেউ।এরপর ম্যাচের ১০৯ মিনিটে কর্নার পায় ক্রোয়েশিয়া।এরপর বেশকিছু আক্রমণ করে ক্রোয়েশিয়া।তবে তা ব্রাজিলের ডিফেন্ডাররা ক্লিয়ার করে দেয়।ম্যাচের ১১৪মিনিটে কর্নারপায় ব্রাজিল।সেখান থেকে শট কর্নার নেয় অ্যান্টোনি।ম্যাচের ১১৫ মিনিটে ফ্রি কিক পায় ব্রাজিল।তবে সেখান থেকে বল নিজেদের কাছেই রাখে তারা।ম্যাচের ১১৭মিনিটে গোলকরে সমতায় ফিরে ক্রোয়েশিয়া।বামদিক বাড়ানো বলে শট করে বল জালে জড়ান ব্রুনো পেটকোভিচ।এরপর আর গোল না হলে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়।

নিকোলা ভ্লাসিচ টাইব্রেকারের প্রথম শটথেকে গোলকরে ক্রোয়েশিয়াকে এগিয়েদেন।ব্রাজিলের পক্ষে প্রথম শট নিতে আসেন রদ্রিগো।তার শট রুখে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ। ক্রোয়েশিয়ার পক্ষে দ্বিতীয় শতে গোল করেন লাভরো মাজার।ব্রাজিলের পক্ষে দ্বিতীয় শটেগোল করেন ক্যাসামিরো।এরপর তৃতীয়শটে গোল করে ক্রোয়েশিয়ার ব্যবধান বাড়ান লুকা মড্রিচ।এরপর ব্রাজিলের পক্ষে গোল করেন পেড্রো।এরপর ক্রোয়েশিয়ার পক্ষে চতুর্থ শটে গোল করেন মিসলাভ ওরাসিচ।এরপর মার্কুইন হোস ব্রাজিলের পক্ষে চতুর্থ শট থেকে গোল করতে ব্যর্থ হয়।এর সঙ্গে জয় নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার।তারা চলে যায় সেমিফাইনালে।আর ব্রাজিলকে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়। ফলে মিশন হেক্সা অধরা থেকে গেলো।

ছবি: সংগৃহীত

About admin

Check Also

বিপিএল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়েছে সিলেট স্ট্রাইকার্স।।

অনলাইন ডেস্ক :    বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে সিলেট স্ট্রাইকার্স ৭ উইকেটে হারিয়েছে। চট্টগ্রামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *