Home / শিক্ষা / ব্রাহ্মণপাড়ায় শতভাগ পাস করেছে মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা ।।

ব্রাহ্মণপাড়ায় শতভাগ পাস করেছে মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা ।।

অনলাইন ডেস্ক: কুমিল্লা শিক্ষাবোর্ডে এইচএসসি’র ফলাফলে সেরা কলেজের তালিকায় থাকা মফস্বলের বিদ্যাপীঠ মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে।

ব্রাহ্মণপাড়া উপজেলার সদরে অবস্থিত কলেজটি শিক্ষার মানোন্নয়নে সব সময় এগিয়ে থেকে নিজেদের সুনাম ধরে রাখতে এ বছরও সক্ষম হয়েছে। চলতি বছর ২০১৯ সালে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীন কলেজটি থেকে ৩৩৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩ টি জিপিএ-৫ সহ শতভাগ পাশ করেছে।

ভালো ফলাফলের বিষয়ে অনুভূতি প্রকাশ করে কলেজটির অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন বলেন, কুমিল্লা জেলার প্রত্যান্ত অঞ্চলে সাধারণ মানুষের কাছে শিক্ষার আলো ছাড়িয়ে কলেজটি বদ্ধ পরিকর। এ কলেজটির প্রতিটি শিক্ষক শিক্ষার্থী অভিভাবক এমনকি ম্যানেজিং কমিটির সদস্যরা সবাই মিলে বছরজুড়ে সচেষ্ট থাকে লেখাপড়ার মানোন্নয়নে। যে কারনে কলেজটি প্রতি বছর কুমিল্লা শিক্ষাবোর্ডে অন্যান্য অসাধারণ ফলাফল করতে সক্ষম হয়।

এই বছর যে সকল শিক্ষার্থী আমাদের কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে, তাদের মধ্যে মাত্র ৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ নিয়ে ভর্তি হয়েছিল। ৭টি জিপিএ-৫ নিয়ে ভর্তি হয়ে সাধারণ ১৬টি এবং ভোকেশনাল ৭টি জিপিএ-৫ সহ আমাদের কলেজ থেকে ২৩ টি জিপিএ-৫ পেয়েছে শিক্ষার্থীরা।

অন্যান্য কলেজের দেখা যায়, ভর্তির সময় জিপিএ-৫ সংখ্যা থাকে বেশি, কিন্তু পরীক্ষার ফল প্রকাশে দেখা যায় জিপিএ-৫ এর সংখ্যা ভর্তি চেয়েও অনেক কম। তার তুলনায় আমরা ভর্তির চেয়ে ফল প্রকাশে ভালো করেছি।

সব শেষে তিনি বলেন, আমাদের এমন ভালো ফলাফলের ধারাবাহিকতা রক্ষায় আমরা সব সময় অঙ্গিকারবদ্ধ।

কলেজের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী মোশাররফ হোসেন খান চৌধুরী বলেন, প্রতি বছরই এখান থেকে ছেলে মেয়েরা কৃতিত্বে সাথে উত্তীর্ণ হয়ে উচ্চতর ডিগ্রি নিয়ে আমাদের এই উপজেলাকে দেশবাসীর কাছে যেমন পরিচিত করে তুলছেন তেমনি উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারছেন। আমার এই কলেজের পাশাপাশি আমার প্রতিষ্ঠিত আবদুল মতিন খসরু মহিলা কলেজের ছাত্রীরাও ভালো ফলাফল করেছে। এবার যারা এইচএসসিতে ভালো ফলাফল করেছে আমি তাদেরকে ও তাদের অভিবাবকদের অভিনন্দন জানাই।

(বি:দ্র: প্রেস বিজ্ঞপ্তি-ছবি-তথ্য-এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের উপদেষ্টা,মহাসচিব-এনডিপি মো: মঞ্জুর হোসেন ঈসা)

About admin

Check Also

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে তিনটি অ্যাসাইনমেন্ট দিতে হবে।।

অনলাইন ডেস্ক :     সপ্তাহে তিনটি করে অ্যাসাইনমেন্ট জমা দিতে বলা হয়েছে ষষ্ঠ থেকে নবম শ্রেণির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *