Home / আন্তর্জাতিক / ভারতের উত্তরাখন্ডের চামোলি জেলায় নন্দাদেবী শিখরের কাছে হিমবাহ ধসে নিহত ১৪ জন-১৭০ জন নিখোঁজ।।

ভারতের উত্তরাখন্ডের চামোলি জেলায় নন্দাদেবী শিখরের কাছে হিমবাহ ধসে নিহত ১৪ জন-১৭০ জন নিখোঁজ।।

অনলাইন ডেস্ক :    রবিবার একটি গ্লেসিয়ার বা হিমবাহ ধসে ভাটির বিস্তীর্ণ এলাকাকে ভাসিয়ে নিয়ে গেছে ভারতে উত্তরাখন্ডের চামোলি জেলায় নন্দাদেবী শিখরের কাছে।এতে ১৪ জন নিহত হয়েছেন এখন পর্যন্ত।আরও ১৭০ জন নিখোঁজ রয়েছেন।

তথ্যমতে,প্রতিবেদনে বলা হয়েছে,অলকানন্দা ও ধৌলিগঙ্গা নদীতে ভয়াবহ বন্যার দেখা দিয়েছে হিমবাহ ধসের কারণেসেখানে ভাটিতে যে ঋষিগঙ্গা বিদ্যুৎকেন্দ্র রয়েছে,বন্যার প্রথম আঘাতটা আছড়ে পড়ে সেখানেইএছাড়া পানির তোড়ে ভেসে গেছে পাঁচটি সেতু,ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই উত্তরাখন্ডের স্টেট ডিজ্যাস্টার রেসপন্স ফোর্সের রাজ্য দুর্যোগ মোকাবেলা বাহিনী ডিআইজি ঋধিম আগরওয়ালকে উদ্ধৃত করে জানিয়েছে,কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না ওই বিদ্যুৎকেন্দ্রের দেড়শোরও বেশি কর্মীর।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে,নিখোঁজ ১৭০ জনের মধ্যে ১৪৮ জন ওই বিদ্যুৎকেন্দ্রের।এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ১৪ জনের মরদেহ।

রবিবার উত্তরখণ্ডের মুখ্যমন্ত্রী বলেছেন,উদ্ধারকর্মীরা তাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন,দেশ উত্তরখণ্ডের পাশে আছে এবং প্রার্থনা করছে সেখানকার সবার নিরাপত্তার জন্য। এনডিটিভি,বিবিসি-ছবি-তথ্য সংগৃহীত

About admin

Check Also

অভ্যুত্থানবিরোধী মিছিলে মিয়ানমারে পুলিশের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে আঠার জনে দাঁড়িয়েছে।।

অনলাইন ডেস্ক :    অভ্যুত্থানবিরোধী মিছিলে মিয়ানমারে পুলিশের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আঠার জনে।বার্তা সংস্থা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *