Home / রাজনীতি / মন্ত্রিসভার নতুন মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন-ইমরান আহমদ ও প্রতিমন্ত্রী হিসেবে ফজিলাতুন নেসা…

মন্ত্রিসভার নতুন মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন-ইমরান আহমদ ও প্রতিমন্ত্রী হিসেবে ফজিলাতুন নেসা…

অনলাইন ডেস্ক: শপথ নিয়েছেন,মন্ত্রিসভার নতুন মন্ত্রী হিসেবে ইমরান আহমদ ও প্রতিমন্ত্রী হিসেবে ফজিলাতুন নেসা।তাদের শপথবাক্য পাঠ করান বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শনিবার সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম অনুষ্ঠান পরিচালনা করেন।মন্ত্রিপরিষদ বিভাগ ইমরান আহমদকে মন্ত্রী ও ফজিলাতুন নেসাকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে আদেশ জারি করে গত বৃহস্পতিবার।আদেশে উল্লেখ করা হয় শপথ নেওয়ার দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে।বর্তমান মন্ত্রিসভায় আগে থেকেই প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ছিলেন,নতুন করে মন্ত্রী হিসেবে শপথ নেওয়া ইমরান আহমেদ।

নতুন একজন যুক্ত হওয়ায় এবং পুরোনো একজনের পদোন্নতির পর মন্ত্রিসভার আকার দাঁড়াবে মন্ত্রী ২৫, প্রতিমন্ত্রী ১৯ ও উপমন্ত্রী তিনজন।একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সরকার গঠনের ছয় মাসের মাথায় সম্প্রসারিত হলো মন্ত্রিসভা।গত ৭ জানুয়ারি টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ-২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর। ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী স্থান পান,৪৬ সদস্যের ওই মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া।ছয়টি মন্ত্রণালয় রাখা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে।

মন্ত্রিসভা পুনর্বিন্যাস করা হয় গত ১৯ মে।তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয় তখন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে।এছাড়া ডাক,টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারকে একই মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী করা হয়।প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে এ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব দেওয়া হয়।মো. তাজুল ইসলামকে একই সঙ্গে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী করা হয়।তাকে আগে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছিল স্বপন ভট্টাচার্যকে।স্বপন ভট্টাচার্য একই মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

(বি:দ্র: ছবি -তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তরে ষড়যন্ত্র ও প্রতিহিংসা-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *