Home / বিবিধ / মিন্নিকে কেন জামিন দেয়া হবে না,জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট ।।

মিন্নিকে কেন জামিন দেয়া হবে না,জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট ।।

অনলাইন ডেস্ক: বরগুনার রিফাত শরীফ হত্যার ঘটনায় গ্রেফতার নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।আদালত সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন এক সপ্তাহের ভেতর এই রুলের জবাব দিতে।এই আদেশ দেন হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ মঙ্গলবার।এক সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে আগামী ২৮ আগস্ট এই বিষয়ে পরবর্তী শুনানির দিন ধার্য করে।  হাইকোর্ট হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে একই সঙ্গে ওইদিন মামলার কেস ডকেটসহ এই মামলার তদন্ত কর্মকর্তাকে (আইও)।

এছাড়া আদালতে মিন্নির দোষ স্বীকার করে জবানবন্দি দেওয়ার আগেই তিনি এই ঘটনায় জড়িত উল্লেখ করে বরগুনার এসপি যে প্রেস কনফারেন্স করেছেন তার বিষয়ে ব্যাখ্যা দিতেও বলা হয়েছে।জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না সোমবার মিন্নির পক্ষে জামিন আবেদনটি উপস্থাপন করেন।আইনজীবী মাক্কিয়া ফাতেমা ইসলাম তাকে সহযোগিতা করেন।ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন ছিলেন রাষ্ট্রপক্ষে।বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের অবকাশকালীন বেঞ্চে শুনানির পর জামিন পাওয়ার আশা না দেখে মিন্নির আইনজীবী জেডআই খান পান্না আবেদনটি ফিরিয়ে নিয়েছিলেন ৮ আগস্ট।বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চে দাখিল করা হয়েছে ওই আবেদনটিই রোববার।

মিন্নির এক আইনজীবী জানান,জামিন আবেদন করা হয়েছে।সোমবার এটি কার্যতালিকায় উঠবে।আদালতে ১৬৪ ধারায় মিন্নিসহ আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি না আনতে পারলে জামিন হবে না,হাইকোর্টের এমন শর্তের পর ৮ আগস্ট আবেদনটি ফিরিয়ে নেয়া হয়েছিল।রিফাতকে বরগুনার রাস্তায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় ২৬ জুন।সারা দেশে আলোচনার সৃষ্টি হয় সে সময় স্বামীকে বাঁচাতে মিন্নির চেষ্টার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে।

(বি:দ্র: ফাইল ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

আগামীকাল বুধবার থেকে কঠোর লকডাউনে পণ্য পরিবহনে চালু করা হবে বিশেষ ট্রেন।।

অনলাইন ডেস্ক :    রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন,করোনাকালীন সময়ে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি কৃষিজাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *