Home / রাজশাহী / রাজশাহীর চারঘাটে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত…

রাজশাহীর চারঘাটে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত…

সংবাদদাতা : মোঃ সাইফুল ইসলাম রায়হান,চারঘাট রাজশাহী।

অনলাইন ডেস্ক:  ‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’এ প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহীর চারঘাটে অনুষ্ঠিত হয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস।এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ৱ্যালি,মানববন্ধন ও সেমিনার।ৱ্যালিটি উপজেলা প্রশাসন চত্বর থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে।এরপর উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চারঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে  ফকরুল ইসলাম বলেন, মাদকের অভিশাপ থেকে রক্ষা পেতে হলে মাদকের অপব্যবহার ও পাচার রোধে মাদক বিরোধী অভিযান সুদৃঢ় করতে হবে। এ জন্যে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।  মাদক ব্যবসার সাথে যারা জড়িত তাদেরকে সামাজিকভাবে বয়কট করতে হবে। এছাড়া বিভিন্ন সভা-সেমিনারে মাদকের ভয়াবহতা,বাল্যবিবাহ প্রতিরোধ, স্যানিটেশন জঙ্গীবাদ ও সন্ত্রাস বিষয়ে সংশ্লিষ্ট সকলকে বক্তব্য রাখার অনুরোধ জানান তিনি।

চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম,মহিলা ভাইস-চেয়ারম্যান তাজমিরা খাতুন,সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধুসহ সংশ্লিস্টরা বক্তব্য রাখেন।

অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন,প্রশাসনের পাশাপাশি সাধারণ জনগণদেরকে মাদকের অপব্যবহার ও পাচার রোধে মাদক বিরোধী অভিযানে এগিয়ে আসতে হবে। মাদক মানুষের মননশীল,মেধা ও বুদ্ধি ধ্বংস করে। সমাজের বিভিন্ন স্তরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এর কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক বলেন, মাদকের ভয়াবহতা সম্পর্কে আমরা সচেতনমহল যে যেটুকু জানি সেটুকু নিজেদের মধ্যে সীমাবদ্ধ না রেখে সকলের মধ্যে পৌছে দিতে হবে।

এ সময় মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী রচনা ও চিত্র অংকন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

About admin

Check Also

চারঘাটে আশার চিকিৎসা অনুদান প্রদান।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী। অনলাইন ডেস্ক :    নন গভমেন্ট অর্গানাইজেশন (এনজিও) “আশা” রাজশাহীর চারঘাট অঞ্চলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *