Home / আন্তর্জাতিক / লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় জাতিসংঘের উদ্বেগ প্রকাশ।।

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় জাতিসংঘের উদ্বেগ প্রকাশ।।

অনলাইন ডেস্ক :    জাতিসংঘ উদ্বেগ প্রকাশ করেছে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায়।সংস্থাটির মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাসেলেট দ্রুত,স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্ত নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

তিনি সোমবার (১ মার্চ) এক বিবৃতিতে বলেন,ডিজিটাল নিরাপত্তা আইনে কারাগারে ছিলেন আহমেদ। সেখানেই তার মৃত্যু হয়েছে।এই আইন স্থগিত করা প্রয়োজন।যারা এই আইনের কারণে কারাগারে তাদের ছেড়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি। অবশ্যই সবাইকে সুযোগ দিতে হবে নিজের স্বাধীন মতামত তুলে ধরার।

তিনি আরও জানান,মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় সরকারকে সুষ্ঠু,স্বচ্ছ ও স্বাধীন তদন্ত নিশ্চিত করতে হবে।সেইসঙ্গে কারাগারে বন্দীদের নানা ভোগান্তির অভিযোগ পরিষ্কার হওয়া জরুরী।সরকারের সমালোচনার শাস্তি দিতে ডিজিটাল নিরাপত্তা আইনের দুর্বলভাবে সংজ্ঞায়িত বিধানগুলোর বিষয়ে জাতিসংঘের বিভিন্ন মানবাধিকার সংস্থাগুলো উদ্বেগ জানিয়ে আসছে দীর্ঘদিন।জরুরি ভিত্তিতে আইনটির প্রয়োগ স্থগিত করা এবং আন্তর্জাতিক মানবাধিকার আইনের প্রয়োজনীয়তার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করতে পর্যালোচনা করা দরকার এর বিধানগুলো।

লেখক মুশতাক আহমেদ গত ২৫ ফেব্রুয়ারি কারাগারেই মারা যান।একই অভিযোগে এখন আটক রয়েছেন কার্টুনিস্ট আহমেদ কিশোর।হাইকমিশনার মিশেল ব্যাসেলেট তার ওপর নির্যাতনের অভিযোগের বিষয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করে বলেন,অভিযোগের তাৎক্ষণিক ও কার্যকর তদন্ত করতে হবে।একই সঙ্গে নিশ্চিত করতে হবে কিশোরের নিরাপত্তা এবং সুস্থতা।-ছবি-তথ্য সংগৃহীত

About admin

Check Also

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ আর নেই।।

অনলাইন ডেস্ক :    মারা গেছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ বাকিংহাম প্যালেসে।তার বয়স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *