Home / বিনোদন / শিল্প সংস্কৃতির ক্ষেত্রে জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য-সাত গুণীজন শিল্পকলা পদক ২০১৮ পাচ্ছেন***

শিল্প সংস্কৃতির ক্ষেত্রে জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য-সাত গুণীজন শিল্পকলা পদক ২০১৮ পাচ্ছেন***

অনলাইন ডেস্ক: সাত গুণীজন শিল্পকলা পদক ২০১৮ পাচ্ছেন,শিল্প সংস্কৃতির ক্ষেত্রে জাতীয় পর্যায়ে বিশেষ অবদানের জন্য।পদক প্রাপ্তরা হলেন- কণ্ঠসঙ্গীতে গৌর গোপাল হালদার,যন্ত্রসঙ্গীতে সুনীল চন্দ্র দাস,নাট্যকলায় ম. হামিদ,লোক সংস্কৃতিতে মিনা বড়ুয়া,চারুকলায় অলকেশ ঘোষ,নৃত্যকলায় শুক্লা সরকার ও আবৃত্তিতে জয়ন্ত চট্টোপাধ্যায়।একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এই কথা জানান জাতীয় নাট্যশালা সেমিনার কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ মঙ্গলবার।একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন,এই পদক প্রদান করবেন প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আগামী ১৮ জুন বৃহস্পতিবার বেলা ৩টায়।এতে সভাপতিত্ব করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বিশেষ অতিথি থাকবেন।

একাডেমির শিল্পীদের পরিবেশনায় অ্যাক্রোবেটিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে আলোচনা ও পদক প্রদান শেষে।উল্লেখ্য,২০১৩ সাল থেকে শিল্পকলা পদক প্রদান করা হচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে।তালিকাভুক্ত ক্ষেত্র ১০টিপদক প্রদানের জন্য-কণ্ঠসঙ্গীত,যন্ত্রসঙ্গীত,নৃত্যকলা,নাট্যকলা,চারুকলা,আবৃত্তি,ফটোগ্রাফি,যাত্রাশিল্প,চলচ্চিত্র ও লোকসংস্কৃতি।একটি স্বর্ণপদক,১ লাখ টাকা সম্মানী ও একটি সনদ প্রদান করা হবে নির্বাচিত গুণীজনদের প্রত্যেককে।

(বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টর’স গিল্ডের নির্বাচনে সভাপতি সালাহউদ্দিন লাভলু,সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর।।

অনলাইন ডেস্ক :    সালাহউদ্দিন লাভলু দ্বিতীয়বারের মতো সভাপতি পদে জিতলেন টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টর’স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *