Home / বিবিধ / শিশুদের হৃদয় দেশপ্রেমের বীজ রোপন করতে হবে-মো: মঞ্জুর হোসেন ঈসা…

শিশুদের হৃদয় দেশপ্রেমের বীজ রোপন করতে হবে-মো: মঞ্জুর হোসেন ঈসা…

অনলাইন ডেস্ক: জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান ও এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের উপদেষ্টা মো. মঞ্জুর হোসেন ঈসা বলেছেন প্রতিটি শিশুর মধ্যে আগামী দিনের শেরে বাংলা, ভাসানী, বঙ্গবন্ধু, নজরুল লুকিয়ে আছে। তাদের হৃদয়ে যদি দেশপ্রেমের বীজ রোপন করা যায়, ভবিষ্যতে তারাই সমৃদ্ধশালী দেশ বির্নিমাণে গুরুত্বপূর্ণ ভূমিকা ও অবদান রাখতে পারে। আমরা বিত্তের পিছনে ছুটতে গিয়ে আমাদের সন্তান ও শিশুদের প্রতি নজর রাখতে ভুলে যাই। আর সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে দেশের সুবিধা বঞ্চিত শিশুরা। তারা ভালোবাসা ও আদর না পেয়ে অল্প বয়সে ঝড়ে যায়। ভবিষ্যত সম্পদ শিশু বয়সেই বোঝা হিসেবে চিহ্নিত হয়। রাস্তার চারপাশে তাকালে শিশু শ্রম ও শিশুদের মাদক গ্রহণ আমাদেরকে বিচলিত করে। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে সরকারের পাশাপাশি প্রতিটি নাগরিককে তার অবস্থান থেকে ভূমিকা ও অবদান রাখতে হবে।

এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশন পরিচালিত কামরাঙ্গীরচর থানার ঝাউচর বালুর মাঠ স্বপ্নপুরী স্কুলে আন্তর্জাতিক সংগীত দিবসে সুবিধা বঞ্চিত শিশুদের সাথে সারাদিন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন স্বপ্নপুরী স্কুল তাদের শিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টি করেছে। আর সেই শিশুরাই এখন যেভাবে গান, কবিতা ও ছড়া আবৃত্তি করছে তাতে অবাক হওয়া ছাড়া অন্য কিছুই ভাবাই যায় না। ছয় বছেরর শিশু তানিয়া যেভাবে গান শুনালো সত্যই সবাই মুগ্ধ হয়েছে। সব শিশু একসাথে জাতীয় সংগীত ও রনসংগীত পরিবেশন করে অনুষ্ঠান মাতিয়ে তুলেছে। তাদেরকে যদি যথাযথ সুযোগ দেওয়া যায় একদিন তারা অনেক বড় হবে। আসুন আমরা সবাই সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়াই।

এ সময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান এ জে আলমগীর, মহাসচিব আর কে রিপন, জাগো বাংলাদেশে কেন্দ্রীয় নেতা মো. মোর্শেদ আলী মারুফ,সংগঠনের মিজানুর রহমান, আকলিমা ও স্বপ্নপুরী স্কুলের শিক্ষক শিক্ষিকা মন্ডলী। অনুষ্ঠান শেষে মো. মোর্শেদ আলী মারুফের বিশেষ আয়োজনে সবাইকে খিচুড়ী ভোজের আয়োজন করা হয়।

প্রেসবিজ্ঞপ্তি

About admin

Check Also

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের আবেদন যেভাবে করবেন।।

অনলাইন ডেস্ক :     গত মাসে প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *