Home / শিক্ষা / সরকারি সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি থেকে বাতিলের দাবিতে-দ্বিতীয় দিনের মতো সব একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করছে শিক্ষার্থীরা ।।

সরকারি সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি থেকে বাতিলের দাবিতে-দ্বিতীয় দিনের মতো সব একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করছে শিক্ষার্থীরা ।।

অনলাইন ডেস্ক: দ্বিতীয় দিনের মতো সব একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করছে শিক্ষার্থীরা,সরকারি সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি থেকে বাতিলের দাবিতে।শিক্ষার্থীরা এসব ভবনে তালা দেয় সোমবার সকাল থেকেই।সব ধরনের ক্লাস-পরীক্ষা ও প্রশাসনিক কার্যক্রম এতে বন্ধ রয়েছে।তথ্যমতে,জানাযায়-আন্দোলনকারীদের মুখপাত্র শাকিল মিয়া বলেন,শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নিয়েছে আজও স্বতঃস্ফূর্তভাবে।তালা দেওয়া হয়েছে সব একাডেমিক ও প্রশাসনিক ভবনে।ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত থাকছে সাধারণ শিক্ষার্থীরা।তথ্যমতে,জানাযায়-আন্দোলনরত শিক্ষার্থীরা সকাল ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দেয়।তারা এরপর সেখানে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ঝুলিয়ে অবস্থান নেয়।আন্দোলনকারীদের সঙ্গে সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিনসহ কয়েকজন শিক্ষকের বাগবিতণ্ডা হয় সকাল ১০টার দিকে।আন্দোলনকারীরা বলেন,কোনোভাবেই শিক্ষকসুলভ নয় অধ্যাপক জামালের আচরণ।

স্লোগান দিতে থাকেন এই সময় তারা ‘প্রশাসন করে কী,খায় দায় ঘুমায় নাকি’ ‘নির্লজ্জ প্রশাসন,ধিক্কার, ধিক্কার’’ঢাবির সম্মান,নষ্ট হতে দেব না’ ‘সাত কলেজ বাতিল চাই’‘রক্তে ঢাবির সম্মান,সাত কলেজ বেমানান’ইত্যাতি।শিক্ষার্থীরা গতকাল রোববার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে। আজ ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি চলছে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে। (বি:দ্র: ছবি-তথ্য  সংগ্রহকরা)

About admin

Check Also

২০২০-২০২১ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষে (সম্মান) ভর্তির তারিখ ঘোষণা।।

অনলাইন ডেস্ক :    ঘোষণা করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তির তারিখ।ঘোষণা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *