Home / ঢাকা / সাদেক হোসেন খোকা চিরনিদ্রায় বাবা-মায়ের পাশে।।

সাদেক হোসেন খোকা চিরনিদ্রায় বাবা-মায়ের পাশে।।

অনলাইন ডেস্ক:  বিএনপির ভাইস চেয়ারম্যান,অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দাফন সম্পন্ন হয়েছে রাজধানীর জুরাইন কবরস্থানে।তার দাফন সম্পন্ন হয় বৃহস্পতিবার সন্ধ্যায় বাবা-মায়ের কবরের পাশে।খোকার মরদেহ ধুপখোলা মাঠে নেয়া হয় রাজধানীর গোপীবাগের নিজ বাসা থেকে।তার শেষ নামাজের জানাজা অনুষ্ঠিত হয় সেখানে।এই সময় গার্ড অফ অনার প্রদান করা হয় তাকে।জানাজায় উপস্থিত ছিলেন হাজার হাজার মানুষ।

বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিট নিউইয়র্কের ম্যানহাটনের বিশেষায়িত হাসপাতালে মারা যান সাদেক হোসেন খোকা।তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয় মঙ্গলবার নিউইয়র্কের স্থানীয় সময় বাদ এশা জ্যামাইকা মুসলিম সেন্টার মসজিদে।নিউইয়র্ক থেকে বৃহস্পতিবার সকালে খোকার মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে সরকারের সহযোগিতায়।দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু কফিন গ্রহণ করেন।

সাদেক হোসেন খোকার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়।সেখান থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয় খোকার মরদেহ।শহীদ মিনারে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন খোকার মরদেহে।খোকার মরদেহ শহীদ মিনার থেকে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে নেয়া হয়।সেখানে তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয় সাদেক হোসেন খোকার।দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন,মির্জা আব্বাস,সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী,যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,খায়রুল কবির খোকন,হাবিব উন নবী খান সোহেল,জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার,লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ লক্ষাধিক মানুষ অংশ নেন জানাজায়।

সাদেক হোসেন খোকার মরদেহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রাঙ্গণে নেয়া হয় নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে।সেখানে সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার চতুর্থ নামাজে জানাজা সম্পন্ন হয় বৃহস্পতিবার বিকেল ৩টায়।সাদেক হোসেন খোকার মরদেহ গোপীবাগে খোকার নিজ বাসায় নেওয়া হয় জানাজা শেষে।তার মরদেহ ধুপখোলা মাঠে নেওয়া হয় বাসায় কিছুক্ষণ রাখার পর।জুরাইন কবরস্থানে তার মায়ের কবরের পাশে দাফন করা হয় সেখানে তার পঞ্চম নামাজের জানাজা শেষে।

বি: দ্র: ছবি সংগ্রহকরা-ফোকাস বাংলা

About admin

Check Also

সাভারের তেঁতুলঝোড়া ইউপি চেয়াম্যান করোনা আক্রান্ত।।

সংবাদদাতা: মোঃ শান্ত খান-সাভার। অনলাইন ডেস্ক :    সাভারে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাভার উপজেলা আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *