Home / রাজনীতি / সাভার উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে ইফতার বিতরণ।।

সাভার উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে ইফতার বিতরণ।।

সংবাদদাতা: মোঃ শান্ত খান-সাভার।

অনলাইন ডেস্ক :    একদিকে সিয়াম সাধনার মাস রমজান, অন্যদিকে করোনায় লকডাউন। আয় রোজগারের পথ বন্ধ থাকায় খেটেখাওয়া ও সাধারণ মানুষের অবস্থা খুবই সঙ্গীন। এমতাবস্থায় তারা তাকিয়ে আছে সমাজের বিত্তবান ও অবস্থাপন্ন দানশীল ব্যক্তিদের দিকে।

আজ রজমানে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইদুর রহমান এবং বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক শেখ লায়ন আজগর নস্কর আহ্বানে চলমান কার্যক্রমের অংশ হিসেবে এর মানবিক সাভার পৌরসভার ১ নং প্যানেল মেয়র ও সাভার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা এর দিক নির্দেশনায় কেন্দ্রীয় মৎস্যজীবী পক্ষ থেকে সাভার উলাইল বাস স্ট্যান্ডে সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায়, হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা করেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক,মিডিয়া ব্যক্তিত্ব, ও মেঘা গ্রুপ অব ইন্ডাষ্ট্রি ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ আব্দুল আলীম।

ইফতার বিতরণ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে- বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক,মিডিয়া ব্যক্তিত্ব, ও মেঘা গ্রুপ অব ইন্ডাষ্ট্রি ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ আব্দুল আলীম বলেন, সাভার পৌরসভার ১ নং প্যানেল মেয়র ও সাভার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা এর মানবিক যিনি সবসময় অসহায় মানুষের পাশে থাকেন।

তিনি আমাকে নির্দেশ দিয়েছেন অসহায় মানুষের পাশে থাকার জন্য এবং বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইদুর রহমান এবং বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক শেখ লায়ন আজগর নস্কর এর মহোদয় নির্দেশ দিয়েছেন মহামারী করোনার এই দূর্যোগকালীন মূহুর্তে আমরা যেন অসহায় ছিন্নমূল মানুষের পাশে থাকতে পারি পাশাপাশি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিদিন অসহায় ও হতদরিদ্রদের পাশে দাড়াচ্ছি এবং ইফতার বিতরন কার্যক্রমের মধ্য দিয়ে আমরা মৎস্যজীবী লীগের অসহায়দের সাহায্য করে যাচ্ছি ।

প্রতিদিন আমরা ৫০০ অসহায়দের জন্য ইফতার সামগ্রী ব্যবস্থা করে যাচ্ছি। আওয়ামী মৎস্যজীবী লীগের ও ছাত্রলীগের কর্মী নিজেরাই এ খাবার রান্না করে ইফতারের আয়োজন করছি। আশা করি আগামী যে কয়দিন রমজান ও চলমান লকডাউন থাকবে আমরা সে ক’দিন অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতারের ব্যবস্থা করে যাবো এবং রমজান পরবর্তীতে যদি লকডাউন অব্যাহত থাকে সে ক্ষেত্রে মানবিক সহায়তার জন্য যা যা প্রয়োজন আমরা তা করবো ইনশাআল্লাহ। সেই ভাবে আমরা অগ্রসর হবো।

মূলত কাদের মাঝে ইফতার সামগ্রী বিতরন করছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোঃ আব্দুল আলীম বলেন, সাভারে সহ বিভিন্ন স্থানে যারা একেবারেই অসহায় ও ছিন্নমূল মানুষ যাদের চালচুলো একেবারেই নেই, যারা এই পবিত্র মাহে রমজান মাসে রান্না করে ইফতার করতে পারছেনা মূলত আমরা তাদের পাশে দাড়িয়েছি এব ইফতার বিতরন করছি ।

তিনি আরো বলেন, আওয়ামী মৎস্যজীবী লীগ দেশের যে কোন সংকটময় সময়ে সব সময় কাজ করে যাচ্ছে। আগামীতেও এর ধারবাহিকতা অব্যাহত থাকবে। এরই অংশ হিসেবে আজকে আমরা ২৪ তম রমজানে অসহায় ও ছিন্নমুল মানুষের মাঝে ইফতার বিতরণ করেছি। সামর্থ অনুযায়ী আমরা আগামীতেও অসহায়দের পাশে থাকবো ।এ ধরনের একটি মহতি উদ্যোগ গ্রহণ করতে পেরে খুবই ভাল লাগছে।

এসময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম সাকিব ,ঢাকা জেলার উত্তরে প্রজন্মলীগের সভাপতি মোঃ আল আমিন অন্তর ,সাভার উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ ইমরান খান সজিব ,সাভার উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের ধর্ম প্রচার সম্পাদক মো সোহেল বাবুসহ অন্যান্য নের্তৃবৃন্দ।

About admin

Check Also

বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের অন্তরে ষড়যন্ত্র ও প্রতিহিংসা-ওবায়দুল কাদের।।

অনলাইন ডেস্ক :    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *