Home / বিবিধ / সার ডিলারের হাতে সরকারি কর্মকর্তা লাঞ্ছিত।।

সার ডিলারের হাতে সরকারি কর্মকর্তা লাঞ্ছিত।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী।

অনলাইন ডেস্ক :    রাজশাহীর তানোরে সরকারি সম্পত্তি উদ্ধারে গিয়ে দখলবাজের হাতে সরকারি কর্মকর্তা লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) কামারগাঁ হাটে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) কামারগাঁ হাটে মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর নির্মানের জন্য সরকারি জায়গা নির্ধারণ করা হয়েছে। কিন্ত্ত কামারগাঁ হাটের বিসিআইসি সার ডিলার মেসার্স মৌসুমি ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী বিকাশ কুমার দাস ওই জায়গা জবরদখল নিতে নানা অপতৎপরতা শুরু করে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ১৯ জানুয়ারী বৃহস্পতিবার স্থানীয়দের বাধা উপেক্ষা করে বিকাশ কুমার সেখানে বিভিন্ন প্রজাতির গাছ রোপণ শুরু করে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে কামারগাঁ ইউনিয়ন (ইউপি) ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) কাউসার আলী এসময় ঘটনাস্থলে গিয়ে বিকাশকে রোপনকৃত গাছ উত্তোলনের নির্দেশ দেন। তার কথায় ক্ষিপ্ত হয়ে বিকাশ তাকে অপ্রকাশযোগ্য ভাষায় গালাগালি ও শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এবিষয়ে জানতে চাইলে ইউপি ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) কাওসার আলী বলেন, বিকামকে গাছ রোপণের কারণ ও রোপনকৃত গাছ তুলে নিতে বলা হলে সে তার উপর চড়াও হয়, তিনি বার বার বলেন, এটা মুক্তিযোদ্ধা স্মৃতি যাদু ঘরের জায়গা, দ্রুত গাছ সরিয়ে ফেলুন এই কথায় বিকাশ প্রচন্ড ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন, এমনকি লাঠি হাতে তার দিকে তেড়ে আসেন।

তিনি বলেন, আগামী রোববারের আগে গাছ উত্তোলন না করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে বিকাশ কুমার দাস অভিযোগ অস্বীকার করে বলেন,আসলে জায়গাটি ফাঁকা ছিল এজন্য কিছু ফুলের গাছ রোপন করা হয়েছে দ্রুত তুলে ফেলা হবে। আপনি কার অনুমতিতে গাছ রোপন করে জায়গা দখলে নিচ্ছেন জানতে চাইলে তিনি জানান, এখানে অনুমতির কি প্রয়োজন আছে। তিনি কর্কশভাষায় বলেন,কামারগাঁ বাজারের সরকারি জায়গায় দলীয় অফিস, অনেকে জোরপূর্বক দখলে নিয়ে দোকান ঘর করেছেন। সেদিকে নজর নাই। কয়েকটি ফুলের গাছ রোপনের জন্য আমাকে ভূমিদস্যু, ভূমিগ্রাসী থেকে শুরু করে অকাথ্য ভাষায় কিছু ব্যক্তি গালমন্দ করেছেন নায়েবের সামনে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ জানান, ঘটনা সম্পর্কে তার অজানা, ওই জায়গায় কোন কিছু রোপন করা যাবে না, এবিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Check Also

তানোরে দলিল লেখক সমিতির সভাপতি ফায়জুল সম্পাদক রাব্বানী।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী। অনলাইন ডেস্ক :    রাজশাহীর তানোর সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *