Home / জাতীয় / সিটি কর্পোরেশনসহ সরকারি বিভিন্ন সংস্থাগুলো-এডিস মশা প্রতিরোধ বা ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।।

সিটি কর্পোরেশনসহ সরকারি বিভিন্ন সংস্থাগুলো-এডিস মশা প্রতিরোধ বা ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ।।

অনলাইন ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আহ্বান জানিয়েছেন,সারা দেশে ডেঙ্গু মোকাবিলায় সবাইকে সচেতন ও দায়িত্বশীল হওয়ার।তিনি এই আহ্বান জানান তেজগাঁও শিল্পাঞ্চলে জাতীয় নাক-কান-গলা ইন্সটিটিউটে এক অনুষ্ঠানে শনিবার দুপুরে।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন,ইউনিয়নভিত্তিক বিট পুলিশিং চালু হয়েছে সিলেটে।ওয়ার্ডভিত্তিক বিট পুলিশিং আছে রাজধানীতেও।যে সব জায়গায় বিট পুলিশিং আছে তারা ডেঙ্গু প্রতিরোধে কাজ করবে,দেওয়া হবে এমন নির্দেশনা। ডেঙ্গু মোকাবিলা করা যায় না চাইলেই সঙ্গে সঙ্গে।এই সমস্যা মোকাবিলা করা যাবে সবার সমন্বয়ে দীর্ঘ সময় ধরে কাজ করতে পারলে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন,কলকাতার বেশ কয়েকজনের সঙ্গে আমার কথা হয়েছে সাম্প্রতিক সময়ে। তাদের শহর ডেঙ্গুমুক্ত ঘোষণা করেছে,তারা দীর্ঘ দুই বছর ধরে,তাদের ড্রেন-নালা পরিষ্কারসহ বিভিন্ন কার্যক্রম চালানোর পর।আমরাও ডেঙ্গু মোকাবিলা করবো,আমাদের পার্শ্ববর্তী দেশে ডেঙ্গু মোকাবিলায় যা করেছে তার থেকে অভিজ্ঞতা নিয়ে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেন,আমাদের চারপাশ আমরা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখব।এছাড়া সিটি কর্পোরেশনের কিন্তু আইন রয়েছে।মশার অনুকূল পরিবেশ থাকবে যাদের বাসা-বাড়িতে,ফাইন করতে পারবে তাদের কিন্তু।আমরা তাই মনে করি,সচেতন হতে হবে আমাদেরও।এডিস মশা প্রতিরোধ বা ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে ইতিমধ্যে আমাদের সিটি কর্পোরেশনসহ সরকারি বিভিন্ন সংস্থাগুলো।

(বি:দ্র: ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

উপনির্বাচন-ভোটগ্রহণ চলছে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে।।

অনলাইন ডেস্ক :     আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে।ভোটগ্রহণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *