Home / অর্থনীতি / সোনার দাম আরেক দফা বাড়লো।।

সোনার দাম আরেক দফা বাড়লো।।

অনলাইন ডেস্ক :     সোনার দাম দেশের বাজারে আরেক দফা বাড়লো।বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নতুন ঘোষণা অনুযায়ী, ভালো মানের সোনার দাম ভরিতে ৩ হাজার ৩৩ টাকা বাড়ানো হয়েছে।ফলে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৮৭ হাজার ২৪৭ টাকা।রোববার (৪ ডিসেম্বর) থেকে কার্যকর হবে এই দাম।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) শনিবার (৩ ডিসেম্বর আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে।তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির সভায় নির্ধারণ করা হয়েছে সোনার নতুন দাম।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) নতুন ঘোষণা অনুযায়ী,৪ ডিসেম্বর থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে লাগবে ৮৭ হাজার ২৪৭ টাকা।এছাড়া ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ৮৩ হাজার ২৮১ টাকা।১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৭১ হাজার ৩৮৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৯ হাজার ৪৮৬ টাকা।

আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম।ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা।২১ ক্যারেট রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা,১৮ ক্যারেট রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

প্রসঙ্গত,বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) এর আগে গত ১৭ নভেম্বর সোনার দাম পুনর্নির্ধারণ করেছিল।

প্রতীকী-ফাইল ছবি

About admin

Check Also

দেশের বাজারে বাড়ানো হয়েছে স্বর্ণের দাম।।

অনলাইন ডেস্ক :    স্বর্ণের দাম দেশের বাজারে আরও বাড়ানো হয়েছে।এতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *