Home / বিবিধ / স্থগিত নৌযান শ্রমিকদের ধর্মঘট-নৌযান চলাচল শুরু ।।

স্থগিত নৌযান শ্রমিকদের ধর্মঘট-নৌযান চলাচল শুরু ।।

অনলাইন ডেস্ক: আজ বিকালে স্থগিত করেছে নৌযান শ্রমিকরা-ভাতা বাড়ানো,শ্রমিক নির্যাতন ও চাঁদাবাজি বন্ধসহ ১১ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট।বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে,যাত্রীদের ভোগান্তি এবং দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।ফেডারেশন নেতাদের কর্মসূচি স্থগিতের ঘোষণা আসে,বুধবার ভোর থেকেই সারা দেশে নৌ চলাচল বন্ধ রাখার পর বিকালে নৌ অধিদপ্তরের মহা পরিচালকের সঙ্গে বৈঠক শেষে।

বিকাল ৫টার দিকে সাংবাদিকদের বলেন,বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলাম,আমরা কর্মবিরতির কর্মসূচি আপাতত স্থগিত করছি যাত্রীদের কথা বিবেচনা করে।শ্রম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আক্তার হোসেন জানান,নৌযান শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন শ্রম অধিদপ্তরের মহা পরিচালক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে।আলাপ আলোচনা করে আপাতত নৌযান চলাচলের ঘোষণা দিয়েছে তারা যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে।

ঢাকা সদরঘাটে বিআইডব্লিউটিএ এর যুগ্ম পরিচালক আলমগীর কবির বলেন,ধর্মঘট স্থগিতের খবর পেয়েছিআমরা।তবে সদরঘাটে এখনও লঞ্চ এসে সেভাবে ভেড়েনি।যাত্রী খুব বেশি আসবে না এখন ধর্মঘট উঠে গেলেও।যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ থাকে বুধবার ভোর থেকে চাঁদপুর-ঢাকা ও চাঁদপুর-নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন নৌরুটের। দুর্ভোগে পড়েন যাত্রীরা টার্মিনালে লঞ্চ না পেয়ে। (বি:দ্র: ফাইল ছবি-তথ্য সংগ্রহকরা)

About admin

Check Also

আগামীকাল বুধবার থেকে কঠোর লকডাউনে পণ্য পরিবহনে চালু করা হবে বিশেষ ট্রেন।।

অনলাইন ডেস্ক :    রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন,করোনাকালীন সময়ে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি কৃষিজাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *