Home / অর্থনীতি / স্বর্ণের দাম প্রতি ভরিতে ২৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত।।

স্বর্ণের দাম প্রতি ভরিতে ২৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত।।

অনলাইন ডেস্ক :    বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজুস (স্বর্ণের দাম প্রতি ভরিতে ২৩৩৩ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে)।আজ সোমবার (১০ মে) জরুরি সভা করে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিশ্ববাজারে দাম বাড়ায়।

তথ্যমতে জানাযায়,কার্যনির্বাহী কমিটির সভা করে প্রতি গ্রাম স্বর্ণের দাম ২০০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এতে ভরিতে স্বর্ণের দাম বাড়বে ২ হাজার ৩৩৩ টাকা।বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী,আজ থেকে বিক্রি হবে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৪৪৩ টাকা বিক্রি হবে।২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ২৯৩ টাকা,১৮ ক্যারেটের স্বর্ণ ৫৯ হাজার ৫৪৪ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৪৯ হাজার ২২ টাকায়।

গণমাধ্যমকে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন,জরুরি পরিস্থিতি বিবেচনা করে ঈদের আগে  সিদ্ধান্ত নিতে হয়েছে স্বর্ণের দাম বাড়ানোর।

গত মার্চে দুই দফায় স্বর্ণের দাম ভরিতে ৩ হাজার ৫৫৭ টাকা কমানো হয়।সর্বশেষ ১০ মার্চ থেকে নির্ধারণ করা হয় ভালো মানের,অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৪১ টাকা কমিয়ে নির্ধারণ করা হয় ৬৯ হাজার ১১০ টাকা।২১ ক্যারেটের স্বর্ণ ৬৫ হাজার ৯৬০ টাকা,১৮ ক্যারেটের স্বর্ণ ৫৭ হাজার ২১১ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৪৬ হাজার ৮৯০ টাকা।ছবি-তথ্য সংগৃহীত

About admin

Check Also

বিশ্ববাজারে দাম বৃদ্ধির কারণে বাংলাদেশেও স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত।।

অনলাইন ডেস্ক :    বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) বিশ্ববাজারে দাম বৃদ্ধির কারণে বাংলাদেশেও স্বর্ণের দাম বাড়ানোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *