Home / রাজশাহী / স্বাস্থ্যখাতের উন্নয়নের সুফল তৃণমূলে পৌঁছাতে হবে-শাহরিয়ার আলম ।।

স্বাস্থ্যখাতের উন্নয়নের সুফল তৃণমূলে পৌঁছাতে হবে-শাহরিয়ার আলম ।।

সংবাদদাতা: মোঃ সাইফুল ইসলাম রায়হান,চারঘাট রাজশাহী।

অনলাইন ডেস্ক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, স্বাস্থ্যখাতের উন্নয়নের সুফল তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে হবে। জনগণের দোরগোড়ায় এ সেবা পৌঁছে দিতে চিকিৎসকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তৃণমূল জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে তিনি চিকিৎসকদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

শনিবার দুপুরে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজিত হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামাজিক ও অর্থনৈতিক সকল সূচকে এগিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ এমডিজি’র লক্ষ্যমাত্রা অর্জন করেছে, যাতে চিকিৎসকদের ভূমিকা ছিল তাৎপর্যপূর্ণ। এরই ধারাবাহিকতায় ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) পূরণেও সক্ষম হবে।

বর্তমান সরকার সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, স্বাস্থ্যখাতের কার্যক্রম জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে। এ খাতে সরকারের সফলতা ধরে রাখতে তিনি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের এক সঙ্গে কাজ করার আহ্বান জানান।

চারঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আফসানা আলমগীর খানের সভাপতিত্বে উক্ত আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক,চারঘাট মডেল থানার ওসি সমিত কুমার।

এছাড়াও চারঘাট পৌর আ’লীগের সাধারন সম্পাদক একরামুল হক, চারঘাট উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হানুল হক রানাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।এসময় তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের কিছু সমস্যা খুব দ্রুত সমাধান করবেন বলে জানান।

About admin

Check Also

রাজশাহীর বাঘায় স্বাস্থ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী। অনলাইন ডেস্ক :     রাজশাহী বাঘা স্বাস্হ্যবিধি না মানায় বাড়ছে ঝুঁকি। দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *