Home / জাতীয় / হাতিরঝিলে থাকছেনা বিজিএমইএ ভবন…

হাতিরঝিলে থাকছেনা বিজিএমইএ ভবন…

অনলাইন ডেস্ক : অবৈধভাবে নির্মিত তৈরি পোশাক মালিক ও রফতানিকারক সমিতির প্রধান কার্যালয় রাজধানীর হাতিরঝিলে বিজিএমইএ ভবন ভাঙার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে,এরইমধ্যে ভবন থেকে মালামাল সরাতে সময় বেঁধে দেওয়া হয়।

আজ থেকে ভাঙার কার্যক্রম শুরু হবে,প্রথমে তাদের মালামাল সরিয়ে নেয়ার জন্য সময় দেয়া হয়,তারা এখনও মালামাল সরাচ্ছে,মালামাল সরানো শেষ হলেই ভাঙার কাজ শুরু হবে,ভাঙার প্রক্রিয়াটি হবে এমনভাবে,পার্ট বাই পার্ট ডেকোরেশন খুলে নেওয়া হবে,এরপর ভবনটি ভেঙে ফেলা হবে।

রাজউকের কর্মকর্তা ও কর্মচারীরা মঙ্গলবার সকাল ৯টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে ১৬তলা ওই ভবনে যান,তাদের সঙ্গে ভবন ভাঙার আধুনিক সব যন্ত্রপাতিও রয়েছে,দুই ঘণ্টা সময় দেওয়া হয় ভবন থেকে মালামাল সরাতে,পরে তা আরও একঘণ্টা বাড়ানো হয়।

উচ্চ আদালত থেকে হাতিরঝিল প্রকল্প এলাকায় বিজিএমইএর বর্তমান ভবনটি ভেঙে ফেলার নির্দেশনা আসে,জমির স্বত্ব না থাকা ও জলাধার আইন লঙ্ঘন করায়,সেজন্য বিজিএমইএ কর্তৃপক্ষকে ভবনটি ছাড়তে গত ১২ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছিল আদালত।

২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্ট এক রায়ে ওই ভবনটিকে ‘হাতিরঝিল প্রকল্পে একটি ক্যানসারের মতো’উল্লেখ করে রায় প্রকাশের ৯০ দিনের মধ্যে ভেঙে ফেলতে নির্দেশ দেন,এর বিরুদ্ধে বিজিএমইএ লিভ টু আপিল করে, যা ২০১৬ সালের ২ জুন আপিল বিভাগে খারিজ হয়,সর্বশেষ ১২ এপ্রিলের মধ্যে ভবনটি সরিয়ে নিতে সময় দেয় আদালত,নির্দিষ্ট সময় পার হওয়ার পর আদালতের নির্দেশনা বাস্তবায়নে নামে রাজউক।
(বি:দ্র: ছবি এবং তথ্য সংগ্রহকরা)

About motalib

Check Also

ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা।।

অনলাইন ডেস্ক :    বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঐতিহাসিক মুজিবনগর দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানিয়েছেন।আওয়ামী লীগের সাধারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *