Home / বিবিধ / সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পারাপার-১২ টি ট্রলার আটক।।

সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পারাপার-১২ টি ট্রলার আটক।।

অনলাইন ডেস্ক :    রবিবার সকাল থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে দক্ষিণাঞ্চলগামী হাজার হাজার যাত্রী পদ্মা পার হতে জড়ো হতে থাকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে।সকাল থেকে ঘাটে বিজিবি মোতায়েন থাকলেও স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি যাত্রীদের।মাওয়া নৌপুলিশ এসময় নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী পারাপারের সময় যাত্রীবাহী ১২ টি ট্রলার আটক করে।

এসব ট্রলার আটক করা হয় সকালে পদ্মা নদীর মাওয়া মৎস্য আড়ত সংলগ্ন ঘাট এলাকা ও পদ্মা নদীর লৌহজং চ্যানেল এলাকা এবং শিমুলিয়া ঘাট এলাকা থেকে।নৌপুলিশ জানিয়েছে এ ট্রলারগুলোতে দেড় শতাধিক যাত্রী নিয়ে পদ্মা নদী পারাপারের চেষ্টা করছিল।ট্রলারের ১২ জন চালককেও আটক করা হয়েছে।ফেরিতে উঠতে না পেরে ট্রলারে ঝুঁকি নিয়ে পদ্মা পার হওয়ার চেষ্টা করে এসব যাত্রী।

তথ্যমতে জানাযায়,মাওয়া নৌ-পুলিশ স্টেশনের ইনচার্জ জেএম সিরাজুল কবির জানান,ফেরি বন্ধের নির্দেশনার পরও রবিবার প্রচুর পরিমাণ যাত্রী শিমুলিয়াঘাটে আসতে থাকে।এ সময় বিধি-নিষেধ উপেক্ষা করে পদ্মা ছোট ছোট ইঞ্জিন চালিত ১০-১২টি পাল ট্রলারে যাত্রীরা পদ্মা পাড়ি দেয়ার চেষ্টা করলে নদীতে টহলরত নৌ-পুলিশ ট্রলারগুলো আটক করে যাত্রীদের নামিয়ে দেয় এবং ট্রলারের চালকদের আটক করে।তিনি জানান,যাত্রীদের সবার বাড়িই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায়।

সরকার ঘোষিত বিধি-নিষেধের নির্দেশনা অনুযায়ী করোনার বিস্তার রোধে নিষেধাজ্ঞা চলছে পদ্মার শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে নদীতে লঞ্চ,স্পিডবোট ও ট্রলার চলাচলে।প্রতীকী ছবি-তথ্য সংগৃহীত

About admin

Check Also

ভারশোঁ ইউপির উথরাইল বিলে মাছের পোনা অবমুক্ত।।

সংবাদদাতা: আলিফ হোসেন-তানোর-রাজশাহী। অনলাইন ডেস্ক :    রাজশাহীর তানোরের ভারশোঁ ইউনিয়নের (ইউপি) উথরাইল বিলে বিভিন্ন প্রজাতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *