Home / বিবিধ / সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ফায়ার সার্ভিসের কর্মী সোহেল রানা…

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ফায়ার সার্ভিসের কর্মী সোহেল রানা…

অনলাইন ডেস্ক: রাজধানীর বনানীর এফআর টাওয়ারের আগুন নেভানোর সময় আহত ফায়ার সার্ভিসের কর্মী সোহেল রানা সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ১১দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে তিনি চলে গেলেন না ফেরার দেশে।

সোমবার (৮ এপ্রিল) সকালে ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া) শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাংলাদেশে সময় সোমবার ভোর ৪টা ১৭ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

এর আগে গত ৫ এপ্রিল (শুক্রবার) উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেণ্সে করে গুরুতর আহত সোহেল রানাকে সিঙ্গাপুরে জেনারেল হাসপাতালে নেয়া হয়।

গত ২৮ মার্চ এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের পর কুর্মিটোলা ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ারম্যান সোহেল রানা ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উঁচু ল্যাডারে (মই) উঠে আগুন নেভানো ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করছিলেন। একপর্যায়ে সোহেলের শরীরে লাগানো নিরাপত্তা হুকটি মইয়ের সঙ্গে আটকে গেলে তিনি মই থেকে পড়ে বিপজ্জনকভাবে ঝুলছিলেন। ওই সময় তার একটি পা ল্যাডারের চাপে ভেঙে যায় এবং পেটেও প্রচণ্ড চাপ পড়ে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ দুপুর ১২টা ৫৫ মিনিটে বনানীর ২১ তলা এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় ৬ ঘণ্টার চেষ্টা পর রাত ৭টার পর আগুন নিয়ন্ত্রণ আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট, সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‍্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী কাজ করে।

এঘটনায় এক শ্রীলঙ্কান নাগরিকসহ ২৬ জন প্রাণ হারান। আহত হয় প্রায় শতাধিক। তাদের মধ্যে গুরুতর আহত কয়েকজন এখনও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

About motalib

Check Also

আজ বুধবার রাজধানীর যেসব মার্কেট ও দোকানপাট বন্ধ।।

অনলাইন ডেস্ক :    রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট ও দোকানপাট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে।আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *