Home / জাতীয় / এক সময় বই পড়া একটি নেশা ছিল,এখন এই নেশা সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে গেছে-তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ।।

এক সময় বই পড়া একটি নেশা ছিল,এখন এই নেশা সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে গেছে-তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ।।

অনলাইন ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আহ্বান জানিয়েছেন যন্ত্রের ব্যবহারের যুগে যন্ত্রে পরিণত না হতে।তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন,এক সময় বই পড়া একটি নেশা ছিল।এখন এই নেশা সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে গেছে।তিনি এই কথা বলেন,শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে শ্রাবণ প্রকাশনীর উদ্যোগে ২০ মাসব্যাপী বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা উদ্বোধনকালে বুধবার বিকেলে।তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মানবিক মূল্যবোধ জাগ্রত করার জন্য সবাইকে বই পড়ার আহ্বান জানিয়ে বলেন,উন্নত দেশের তুলনায় অর্থনৈতিকভাবে হয়তো আমরা একটু পশ্চাৎপদ,কিন্তু পারিবারিক ও সামাজিক মূল্যবোধের দিক থেকে আমরা অনেক উন্নত।

উদ্বোধনী অনুষ্ঠানে কালের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক কথাশিল্পী মোস্তফা কামাল এমন উদ্যোগকে অসাধারণ উল্লেখ করে বলেন,এখন দুটি ধারা আছেআমাদের দেশে।একটি মুক্তিযুদ্ধের পক্ষের,অন্যটি বিপক্ষের।মুক্তিযুদ্ধবিরোধী বিপক্ষ ধারাকে রুখে দেয়া যাবে এই উদ্যোগের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বই পড়ানো গেলে।শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবীন আহসান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদানকালে বলেন,মোট একশ বই দিয়ে সাজানো হয়েছে’শ্রাবণ বইগাড়ি’ ।এছাড়া এতে একটি ডিজিটাল বোর্ডও স্থাপন করা হয়েছে।বঙ্গবন্ধুর ভাষণ-সাক্ষাৎকারসহ প্রভৃতি কিছু প্রচারিত হবে এর মাধ্যমে।তিনি বলেন,আমাদের সবাইকে বই পড়তে হবে মানবিক মূল্যবোধ জাগ্রত করতে।

(বি:দ্র: ফাইল ছবি-তথ্য  সংগ্রহকরা)

About admin

Check Also

সৌদি আরবে ওমরাহ হজে যাওয়া যাত্রীদের স্বাস্থ্য সংক্রান্ত নতুন নির্দেশনা।।

অনলাইন ডেস্ক :    সৌদি আরবে ওমরাহ হজে যাওয়া যাত্রীদের স্বাস্থ্য সংক্রান্ত নতুন নির্দেশনা দেওয়া হয়েছে।বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *