Home / রাজশাহী / চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন মশা তৈরির কারখানা ।।

চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন মশা তৈরির কারখানা ।।

সংবাদদাতা : মোঃ সাইফুল ইসলাম রায়হান,চারঘাট রাজশাহী।

অনলাইন ডেস্ক: চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আশপাশে জমে থাকা ময়লা-আবর্জনা ও পানিতে মশা ঘর বেঁধেছে। দেখে মনে হয় স্বাস্থ্য কমপ্লেক্স যেন মশা তৈরির কারখানা।

স্থানীয়রা বলছেন, দ্রুত এসব ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন না করলে এখান থেকে সৃষ্ট মশাসহ অন্যান্য রোগজীবাণু চারদিকে ছড়িয়ে পড়বে।সৃষ্টি হতে পারে এডিস মশার।

সরেজমিনে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের চারপাশে ও প্রধান গেটের পাশেই ময়লা-আবর্জনার স্তূপ। স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরের ড্রেনে ডাবের খোসা, ব্যান্ডেজের কাপড় ও ওষুধের অসংখ্য ব্যবহৃত বোতল পড়ে আছে। সেই সঙ্গে পড়ে আছে পলিথিন এবং নানা বর্জ্য। এসব বর্জ্য পানিতে পচে মশাসহ বিভিন্ন রোগজীবাণু ছড়িয়ে পড়ছে। একই অবস্থা দেখা গেছে স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সেই সঙ্গে ডেঙ্গু আতঙ্কে রয়েছেন তারা।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা রোগীরা বলেন, এমন পরিবেশেই আমাদের চিকিৎসা চলছে। দুর্গন্ধে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা যায় না। চিকিৎসার জন্য এসে এসব দেখে এমনিতেই অসুস্থ হয়ে যাই। এসব ময়লা-আবর্জনা দ্রুত পরিষ্কার করা প্রয়োজন।

এ বিষয়ে রাজশাহী জেলা আ’লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা বলেন, চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিজেই অসুস্থ। তাদের মশক নিধন ও পরিচ্ছন্ন অভিযান শুধু ব্যানার দিয়ে ফটো তোলার মধ্যেই সীমাবদ্ধ।কার্যত কোনো পদক্ষেপ নেই। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আফসানা আলমগীর খান বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের এসব ময়লা-আবর্জনা পরিস্কারের দায়িত্ব পৌরসভার।পৌর কতৃপক্ষ কে পরিস্কার করতে বলা হয়েছে।

About admin

Check Also

চারঘাটে জমি নিয়ে ভাইয়ের হাতে ভাই খুন,সংঘর্ষে নিহত ১,আহত ৫।।

মোঃ সাইফুল ইসলাম রায়হান-রাজশাহী। রাজশাহীর চারঘাটে জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনায় ভাতিজার হাসুয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *