Home / জাতীয় / নববর্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা- ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া …

নববর্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা- ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া …

অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে পহেলা বৈশাখের নিরাপত্তার বিষয়ে ডিএমপি প্রধান বলেন,নববর্ষকে বরণ করতে প্রধান অনুষ্ঠান স্থানগুলো ঘিরে নিরাপত্তা বলয় থাকবে,অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাউকে মুখোশপরা এবং ভুভুজেলা বাজানোর অনুমতি দেয়া হবে না।
মঙ্গল শোভাযাত্রার বিষয়ে জানান,ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীদের মঙ্গল শোভাযাত্রায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দ্বারা বেষ্টনি তৈরি করা হবে,এছাড়া পুলিশ বিভিন্ন ভবনের ছাদ থেকে নজরদারি করবে।
এছাড়া আইনশৃঙ্খলা বাহিনী শাহবাগ,পলাশি,নীলক্ষেত,মৎস্য ভবন এবং কাকরাইল এলাকায় ব্যারিকেড স্থাপন করবে ও ওই এলাকাগুলোতে যানবাহনে বিধিনিষেধ থাকবে।
রবীন্দ্র সরোবর এবং রমনা পার্ক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানস্থলে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হবে।
অনুষ্ঠানস্থলে প্রবেশের ক্ষেত্রে মেটাল ডিটেক্টর এবং আর্চওয়ে দিয়ে তল্লাশি করে প্রবেশ করানো হবে,অনুষ্ঠানস্থলে কোন প্রকার বড় ভ্যানিটি ব্যাগ,হ্যান্ড ব্যাগ,ব্যাগপ্যাক,ট্রলি ব্যাগ, আগ্নেয়াস্ত্র,ধারালো অস্ত্র,ব্লেড, নেল কাটার,দাহ্য পদার্থ নিয়ে অনুষ্ঠানে আশা যাবে না,তবে ছোট হ্যান্ড পার্স নিয়ে মহিলারা আসতে পারবেন,বিভিন্ন স্থানে তল্লাশি করা হবে।
সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠান বিকাল ৫টার পর শেষ করতে হবে,নিরাপত্তার স্বার্থে উন্মুক্ত স্থানে সন্ধ্যা ৬টার পর কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না,
ডিএমপি কমিশনার বলেন,নববর্ষে সাদা পোশাকে পুলিশ,গোয়েন্দা দল,সোয়াট ও বোমা ডিসপোজাল ইউনিট পুলিশের পাশাপাশি অবস্থানে থাকবে ।

About motalib

Check Also

সৌদি আরবে ওমরাহ হজে যাওয়া যাত্রীদের স্বাস্থ্য সংক্রান্ত নতুন নির্দেশনা।।

অনলাইন ডেস্ক :    সৌদি আরবে ওমরাহ হজে যাওয়া যাত্রীদের স্বাস্থ্য সংক্রান্ত নতুন নির্দেশনা দেওয়া হয়েছে।বিমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *