Home / ঢাকা / তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় শ্রমিকদের বিক্ষোভ।।

তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় শ্রমিকদের বিক্ষোভ।।

অনলাইন ডেস্ক:  তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় সড়কে নেমে বিক্ষোভ করেছে শ্রমিকরা-শ্রমিক ছাঁটাইয়ের অভিযোগে।এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে বৃহস্পতিবার সকালে শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করলে।তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন বলেন,নাসা গ্রুপের গার্মেন্টসে শ্রমিক ছাঁটাই নিয়ে বুধবার রাত ১১টার পর শ্রমিকরা গার্মেন্টসের আশপাশে অবস্থান নেন।উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়।এরপর তারা সড়ক থেকে চলে যায়।

তারা আবারও সড়কে অবস্থান নেয় বৃহস্পতিবার সকাল থেকে।শ্রমিকদের অবস্থানের ফলে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।পুলিশ তাদের বুঝিয়ে সড়ক ছাড়তে বলে।তেজগাঁও শিল্পাঞ্চল ও সাতরাস্তা মোড়ে অবস্থান নেওয়ায় বেশ কিছু সময় মগবাজার ও মহাখালীর সড়কে যানজটের সৃষ্টি হয়।হেঁটে গন্তব্যে যেতে হয় অফিস ও স্কুলগামীদের।নাসা গার্মেন্টসের বেশ কয়েকজন শ্রমিক বলেন,বেতনসহ অন্যান্য আর্থিক সুবিধা পরিশোধ না করেই তাদের ছাঁটাই করা হয়েছে। তারা সড়কে নেমেছেন এর প্রতিবাদে।আন্দোলন অব্যাহত থাকবে,শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করা হলে।এখনো ওই এলাকায় পুলিশ মোতায়েন আছে শ্রমিকরা সড়ক ছাড়লেও।তেজগাঁও শিল্পাঞ্চল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক জানান,শ্রমিকরা রাস্তা ছেড়েছে।এখন সব ক্লিয়ার।

About admin

Check Also

আলোচিত র‍্যাবের সেই ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমকে তিরস্কার।।

অনলাইন ডেস্ক :    ভেজাল,অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনাকারী র‍্যাবের সেই ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম সামাজিক যোগাযোগমাধ্যম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *