Home / শিক্ষা / ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)।।

২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)।।

অনলাইন ডেস্ক: ভর্তি পরীক্ষা শুরু হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের।এই পরীক্ষা শুরু হয় সোমবার সকাল ৯টায়।১ হাজার ৬০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৬১ জন পরীক্ষা দিচ্ছেন।গণমাধ্যমকে ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও তড়িৎ ইলেকট্রনিক কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা জানান,১৬ হাজার ২৮৮ জন আবেদন করেছিল ভর্তির জন্য।এর মধ্যে ১২ হাজার ১৬১ জন শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে যাচাই-বাছাই করে।বুয়েট ক্যাম্পাসের ভেতরে অভিভাবকদের প্রবেশ করতে দেয়া হচ্ছে না বলেও মাইকে জানানো হয় নিরাপত্তার স্বার্থে।

আজ রবি ও সোমবার পর্যন্ত শিথিল করা হয়েছে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় শিক্ষার্থীদের চলমান আন্দোলন। এই সময়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।এই ঘোষণা দেওয়া হয় গত শনিবার দুপুর আড়াইটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে।জানানো হয় আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে,ভর্তি পরীক্ষার জন্য আগামী রবি ও সোমবার শিথিল থাকবে।তারা আন্দোলন চালিয়ে যাবেন।ভর্তি পরীক্ষা চলাকালীন তারা ভর্তিচ্ছুদের সহযোগিতা করবেন।সেইসঙ্গে তাদের আস্থা থাকবে শিক্ষকদের প্রতিও।

উল্লেখ্য,বুয়েটের আবাসিক হলে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরে নিহত হন আবরার ফাহাদ ৬ অক্টোবর রাতে।পুলিশ তার লাশ উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে।বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন নিহত আবরার। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।এই ঘটনায় পরদিন ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি মামলা করেন। এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে এই ঘটনায়।হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন এর মধ্যে কয়েকজন।

About admin

Check Also

আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী-শিক্ষামন্ত্রী।।

অনলাইন ডেস্ক :    আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে চলতি বছরের সংক্ষিপ্ত সিলেবাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *