Home / বরিশাল / আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার বিচার শুরু।।

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার বিচার শুরু।।

অনলাইন ডেস্ক: বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি পাঠানো হয়েছে বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিচারের জন্য।এই আদেশ দেন বুধবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী।শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে এই মামলায় জামিনে থাকা অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রাবণের জামিন বাতিল করে।এই আদেশ দিয়েছেন একই দিনে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান।

রিফাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী এম. মজিবুল হক কিসলু এই বিষয়ে বলেন,আদালতে হাজির করা হয় বুধবার রিফাত হত্যা মামলার ধার্য তারিখে বরগুনা জেলা কারাগারে থাকা প্রাপ্তবয়স্ক আট আসামিকে।এছাড়াও আদালতে হাজির হন জামিনে থাকা আসামি আয়েশা সিদ্দিকা মিন্নি।পরে আদালত প্রাপ্তবয়স্ক আসামিদের অভিযোগপত্রটি বিচারের জন্য প্রস্তুত করে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করেন।তিনি জানান আদালত এই মামলার প্রাপ্তবয়স্ক আসামি কামরুল হাসান সাইমুনকে অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করার অনুমতি দিয়েছে।এই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

জামিনে থাকা অপ্রাপ্তবয়স্ক আসামি আরিয়ান হোসেন শ্রাবণকে শিশু-কিশোর সংশোধনাগারে পাঠানো প্রসঙ্গে তার আইনজীবী গোলাম মোস্তফা কাদের বলেন,গত ৩১ অক্টোবর রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিদের অভিযোগপত্র বিচারের জন্য প্রস্তুত করে বরগুনার শিশু আদালতে প্রেরণ করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।বুধবার এই মামলার ধার্য তারিখে আদালতে হাজির হন জামিনে থাকা আসামি আরিয়ান হোসেন শ্রাবণ।তার জামিন বাতিল করে শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক মো. হাফিজুর রহমান।রিফাত শরীফকে হত্যা করা হয় গত ২৬ জুন।১ আগস্ট তদন্ত শেষে পুলিশ আদালতে পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করে ১০ জন প্রাপ্তবয়স্ক এবং ১৪ জন অপ্রাপ্তবয়স্ককে অভিযুক্ত করে।২৪ আসামির মধ্যে পুলিশ এখনও গ্রেফতার করতে পারেনি প্রাপ্তবয়স্ক আসামি মুসাকে।

বি: দ্র: ফাইল ছবি

About admin

Check Also

বরিশাল নগরীতে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন।।

অনলাইন ডেস্ক :    যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বরিশাল নগরীতে মোতায়েন করা হয়েছে ১০ প্লাটুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *