Home / ঢাকা / রাঙ্গাকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে-শহীদ নূর হোসেনের মা।।

রাঙ্গাকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে-শহীদ নূর হোসেনের মা।।

অনলাইন ডেস্ক: শহীদ নূর হোসেনের মা মরিয়ম বিবি দাবি করেছেন শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ ‘ফেনসিডিলখোর’ বলায় জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে জনগণের কাছে ক্ষমা চাইতে হবে।

রাঙ্গার বক্তব্যের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে নূর হোসেনের পরিবার সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে।শহীদ নূর হোসেনের মা মরিয়ম বিবি এই সময় বলেন,’নূর হোসেন আমার একার ছেলে না,সে জনগণের ছেলে।সে জনগণের ছেলেকে নেশাখোর বলছে।সে যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জান দিতে পারতো না।আমি জনগণের কাছে বিচার চাই,আল্লাহর কাছে বিচার চাই। আমার ছেলে বুকে-পিঠে লেখে রাজপথে নামলো দেশের জন্য,জনগণের জন্য।কীসের জন্য নামলো? ও কি পাগল ছিল,ওর কি জ্ঞান,বিচার ছিল না? আজ ৩০ বছর পরে ওরে নেশাখোর বলা হলো। আমি এই বিচারের দায়ভার জনগণের ওপর ছেড়ে দিলাম।তাকে (মসিউর রহমান রাঙ্গা) ক্ষমা চাইতে হবে জনগণের কাছে।

শহীদ নূর হোসেনের মা মরিয়ম বিবি রাঙ্গার বিরুদ্ধে মামলা করবেন কি-না অবস্থান কর্মসূচি চলাকালে এই প্রশ্নের জবাবে বলেন,’আমি আমার ছেলেকে বলেছি,মামলা করা উচিত।আমি মামলা করতে রাজি আছি।শহীদ নূর হোসেনের ভাই আলী হোসেন এই সময় বলেন,’আমার ভাইকে দেশের জনগণ ভালোবাসে, শ্রদ্ধা জানায়।সে নূর হোসেনকে’ইয়াবাখোর’  ‘ফেনসিডিলখোর’ বলা হলো কেন?

শহীদ নূর হোসেনের ভাই আলী হোসেন আরও বলেন,হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের বাসায় গিয়ে আমার বাবার কাছে ক্ষমা চেয়ে এসেছিলেন ৩৩ বছর আগে।তিনি সংসদেও ক্ষমা চেয়েছিলেন।আমরা তো ক্ষমা করেই দিয়েছিলাম,কেন ৩৩ বছর পর আবার সে পুরোনো ক্ষতে আঘাত করা হলো?নূর হোসেন দেশের জন্য,জনগণের জন্য,গণতন্ত্রের জন্য আত্মাহুতি দিয়েছিল।আমরা বিচার চাই সে জনগণের কাছেই। অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন নূর হোসেনের ভাই দেলোয়ার হোসেন,আনোয়ার হোসেন, বোন শাহানা বেগমসহ পরিবারের অন্য সদস্যরা।

উল্লেখ্য,জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা রবিবার জাপার মহানগর উত্তর শাখার ‘গণতন্ত্র দিবস’ উপলক্ষে এক অনুষ্ঠানে বলেন,নূর হোসেন ‘ইয়াবাখোর’ ‘ফেনসিডিলখোর’ছিলেন।দেশব্যাপী ভীষণ সমালোচনার মুখে পড়ে তার এই বক্তব্য।সেই সঙ্গে সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।তবে তিনি এই বিষয়ে কিছু বলেননি  আনুষ্ঠানিকভাবে।

বি: দ্র: ছবি সংগ্রহকরা

About admin

Check Also

আলোচিত র‍্যাবের সেই ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমকে তিরস্কার।।

অনলাইন ডেস্ক :    ভেজাল,অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনাকারী র‍্যাবের সেই ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম সামাজিক যোগাযোগমাধ্যম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *