Home / খেলাধুলা / আফগানিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠলো বাংলাদেশ।।

আফগানিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠলো বাংলাদেশ।।

অনলাইন ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠলো বাংলাদেশ আফগানিস্তানকে হারিয়ে। আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজ পতাকাধারীরা বৃহম্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায়।

ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সকালে টসে জিতে।সুবিধা করে উঠতে পারেনি আফগানিস্তান বাংলাদেশের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে।নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে শুরু থেকেই।তবে দারউইশ রসুলি এক পাশ আগলে খেলতে থাকেন।শেষের দিকে ওয়াহিদুল্লাহ শাফাক এবং তারিক স্টানিকজাইকে সাথে নিয়ে দলের রান ২’শ পার করেন।সৌম্য সরকারের বলে আউট হওয়ার হওয়ার আগে ১২৮ বল খেলে ১২৪ রান করেন রসুলি।শেষ পর্যন্ত আফগানিস্তান স্কোর বোর্ডে ২২৮ রান তুলতে সমর্থ হয়।বাংলাদেশের পক্ষে সৌম্য সরকার ও হাসান মাহমুদ ৩টি করে উইকেট নেন বোলিংয়ে।২ উইকেট পান তানভির ইসলাম।

বাংলাদেশ শুরুতেই ধাক্কা খায় ২২৯ রান তাড়া করতে নেমে ২৬ রানে নাইম শেখের উইকেট হারিয়ে। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে শুরুর ধাক্কা ভালো ভাবেই সামাল দেন শান্ত।দুই জনের অর্ধশতকে সুবিধাজনক অবস্থানে পৌঁছায় বাংলাদেশ।আউট হওয়ার আগে যথাক্রমে ৬১ ও ৫৯ রান করেন সৌম্য ও শান্ত।তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন শেষের দিকে ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে আক্রমণাত্মক ব্যাটিং করে বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দেন।আফিফ ৪৫ করেন ৩৬ বল খেলে।৩৮ রান করেন ইয়াসির আলী।ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান ২৩ অক্টোবর।সকাল ৯টায় শুরু হবে ম্যাচটি হোম অব ক্রিকেট শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বি: দ্র: ছবি সংগ্রহকরা

About admin

Check Also

বিসিবি পরিচালক পদে নাজমুল হাসান পাপন আবারো নির্বাচিত।।

অনলাইন ডেস্ক :    বিসিবি পরিচালক পদে বিভিন্ন আলোচনা-সমালোচনার পর নাজমুল হাসান পাপন আবারো নির্বাচিত হয়েছেন।বিসিবি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *